তালরাজার তাল কাহিনী

তালরাজার তাল কাহিনী

Product Summery

Tab Article

Tab Article

শাম্মী তুলতুল

শাম্মী তুলতুল একজন কথাসাহিত্যিক। ছোটবেলায় পড়ালেখায় অনেক ফাঁকিবাজ ছিলেন। শিক্ষক এলে নানা অজুহাতে তাড়ানোর বাহানা করতেন। দিন রাত ক্লাসের বই নিয়ে পরে থাকার ইচ্ছে কোনো কালেই তার ছিল না। কিন্তু অতি ভালো রেজাল্ট না করলেও ভালো রেজাল্ট করে তিনি আজ দেশ সেরা কলেজের ছাত্রী একজন জনপ্রিয় লেখক।

তার জন্ম চট্টগ্রাম শহরের একটি সাহিত্য, সাংস্কৃতিক, রাজনৈতিক, মুক্তিযোদ্ধা অভিজাত পরিবারে। বাবা আবু মোহাম্মদ খালেদ মুক্তিযোদ্ধা, শিক্ষাবিদ, একজন ব্যবসায়ী। মা কাজী রওশন আখতার একজন রাজনীতিবিদ ছিলেন।

উপন্যাস চোরাবালির বাসিন্দা, পদ্মবু, মনজুয়াড়ি, একজন কুদ্দুস কবি নজরুল শিশু-কিশোরদের বই টুনটুনির পাখিস্কুল, ভূত যখন বিজ্ঞানী, গণিত মামার চামচ রহস্য, দৈত্য হবে রাজা, পিঁপড়ে হাতির যুদ্ধ, এই বইগুলো লিখে জায়গা করে নিয়েছেন পাঠক হৃদয়ে। তারই ধারাবাহিকতায় এবার লিখে জলকথা পাণ্ডুলিপি পুরস্কার জিতেছে তার বইতালরাজার তাল কাহিনী

লেখালেখির জন্য পেয়েছেনঢাকা নজরুল অগ্নিবীণা সাহিত্য পুরস্কারসহ আরও অন্যান্য সন্মাননা। তার প্রতিটি লেখনিতে হাস্যরসের পাশাপাশি থাকে শিক্ষণীয় অনেক বিষয়। লেখালেখির  হাতেখড়ি ছোট থেকেই পত্রিকা দিয়ে শুরু। সেই থেকে একযুগের চাইতেও বেশি সময় ধরে প্রথম আলো, সমকাল, কালের কণ্ঠ, যুগান্তর, ইত্তেফাক, বাংলাদেশ প্রতিদিন, আজাদী, পূর্বকোণসহ দেশের আঞ্চলিক, জাতীয় দেশের বাইরের পত্রিকায় লিখে শীর্ষে আসছেন। বেস্ট সেলার লেখিকা শাম্মী তুলতুলের পর্যন্ত বইয়ের সংখ্যা ১৪টি।তালরাজার তাল কাহিনীতার ১৫তম বই।