বিসিএস প্রিলি ফ্রি এক্সাম

এই কোর্স সম্পর্কে

বিসিএস প্রিলির জন্য হাতে সময় আর মাত্র কিছুদিন। কিন্তু সিলেবাস তো বিশাল। তাই আপনি নিশ্চয়ই চিন্তায় আছেন কিভাবে এই শেষ সময় নিজেকে ঝালিয়ে নেবেন। এই সময়ে নিজেকে প্রস্তুত করার মোক্ষম অস্ত্র হলো বারবার এক্সাম দিয়ে নিজের আত্মবিশ্বাস আরো বাড়িয়ে তোলা। জনপ্রিয় ই-লার্নিং প্লাটফর্ম মজারু দিচ্ছে সেই সুযোগ। এই করোনাকালীন সময়ে ঝুঁকি নিয়ে নিয়ে বাইরে বের না হয়ে, সময় নষ্ট না করে মজারু অ্যাপের মাধ্যমে খুব সহজেই ৫০টি সাবজেক্ট টেস্ট ও ১০ টি মডেল টেস্টের মাধ্যমে নিজের অবস্থান যাচাই করুন।৮৫% ছাড়ে মাত্র ১৯৫ টাকায় আপনি পাচ্ছেন এই সুবর্ণ সুযোগ! তাই ৫ টি ফ্রি এক্সামের মাধ্যমে আমাদের মূল্যায়ন করুন। 

আশা করি আপনার স্বপ্নযাত্রার এ পথে আমরা খানিকটা হলেও আপনাকে সাহায্য করতে পারবো।


FAQ

‘Mojaru' অ্যাপ অথবা ওয়েবসাইটে নাম ও মোবাইল নম্বর অথবা মেইল এড্রেস দিয়ে একাউন্ট তৈরি করতে হবে। এরপর যে কোর্সে যুক্ত হতে চান সেই কোর্সে গিয়ে পেমেন্ট সম্পন্ন করে নিবন্ধিত হতে পারবেন।

আপনার অ্যান্ড্রয়েড ফোনে গুগল প্লে স্টোর থেকে 'mojaru' অ্যাপ ডাউনলোড করতে পারবেন।

কোর্সটি কেনার পরেই লাইভ ক্লাস, ভিডিও, নোট, কুইজসহ অন্যান্য শিক্ষা উপকরণ দেখতে পারবেন।

মজারু অ্যাপে হোম পেজে সকাল থেকেই ওই দিনের ক্লাসের টাইম কাউন্টডাউন হয়। এরপর ক্লাস শুরুর ১০ মিনিট আগেই ‘লাইভ ক্লাস’ লেখা দেখা যায়, সেখানে ‘শ্রেণিকক্ষে যাও’ অপশনে ক্লিক করেই ক্লাসে যুক্ত হওয়া যাবে। ওয়েবসাইটের ক্ষেত্রে স্টুডেন্ট ড্যাশবোর্ডের শুরুতেই ক্লাস শুরু হওয়ার ১০ মিনিট আগে ‘চলমান ক্লাস’ অপশন আসে, সেখানে ক্লিক করে ক্লাসে যুক্ত হওয়া যাবে।

ওয়েবসাইটে লগইন করা থাকলে, ডান পাশে ওপরের দিকে নিজের নামের ওপর মাউস কার্সার ধরলেই ‘ড্যাশবোর্ড’ অপশন দেখা যাবে। সেখানে ক্লিক করেই ড্যাশবোর্ডে প্রবেশ করতে পারবেন।

মোবাইল অ্যাপে ‘আমার কোর্স’ অপশনে গিয়ে আপনি যে কোর্সে নিবন্ধন করেছেন সেই কোর্সে ক্লিক করলেই আপনার ভিডিও, অ্যাসাইনমেন্টসহ বিভিন্ন শিক্ষা উপকরণ পাবেন। ওয়েবসাইটের ক্ষেত্রে লগইন করা থাকলে ডান পাশে ওপরের দিকে নিজের নামের ওপর মাউস কার্সার ধরলেই ‘আমার ক্লাস’ অপশন দেখা যাবে।

মজারু অ্যাপের হোমপেজেই আপনার অ্যাসাইনমেন্ট দেখা যাবে। সেখানে ক্লিক করেই পরীক্ষায় অংশ নেওয়া যাবে। ওয়েবেসাইটের ক্ষেত্রে ‘আমার ক্লাস’ অপশনে গিয়ে আপনি যে কোর্সে নিবন্ধন করেছেন সেই কোর্সে ক্লিক করলেই আপনার ভিডিও, অ্যাসাইনমেন্টসহ বিভিন্ন শিক্ষা উপকরণ পাবেন। অ্যাসাইনমেন্ট অপশনে ক্লিক করে পরীক্ষায় অংশ নিতে পারবেন।

ডেস্কটপ বা ল্যাপটড হলে আপনার ড্যাশবোর্ডের ওপরে ডান দিতে ‘সাপোর্ট’ অপশনে গিয়ে সমস্যার বিবরণ লিখে জমা দিতে পারেন। মোবাইল অ্যাপেও ‘সমস্যা জমা দিন’ অপশনে গিয়ে সমস্যা লিখে জমা দিতে পারবেন। এছাড়া যেকোনো সমস্যার ক্ষেত্রে কল করতে পারেন- 09613-825689