ক্যাডেট ভর্তি প্রস্তুতি ফ্রি ক্লাস

এই কোর্স সম্পর্কে
ক্যাডেট ভর্তি প্রস্তুতির ম্যাজিক!
ক্যাডেট কলেজে ভর্তি হতে চাও? ফ্রি প্রস্তুতি ক্লাসে অংশ নাও!!
ঘরে বসেই ক্যাডেট কলেজে ভর্তি প্রস্তুতির দারুণ এক সুযোগ এনে দিয়েছে মজারু। বাবা-মাকে রেখে আর যেতে হবে না কোনো আবাসিক কোচিংয়ে। করোনা পরিস্থিতিতে সেই সুযোগও আর নেই। আর এজন্যই দেশে প্রথমবারের মতো অনলাইনে পূর্ণাঙ্গ প্রস্তুতি কোর্স এনেছে মজারু। মজারু মানেই মজার শিক্ষাগুরু। মজা করে শিখতে শিখতে প্রস্তুতি নিতে পারবে ক্যাডেট কলেজে ভর্তির।
চলছে অনলাইন ফ্রি ক্লাস। গুগল ফরমে রেজিস্ট্রেশন করলেই টানা এক সপ্তাহ ফ্রি ক্লাসের সুযোগ থাকছে। তাই ঝটপট পুরণ করে ফেলো ফরম। আমরা মোবাইলে ও ইমেইলে ক্লাসে যুক্ত হওয়ার লিংক ও আইডি-পাসওয়ার্ড পাঠিয়ে দেবো।
রেজিস্ট্রেশন করতে ক্লিক করো- https://forms.gle/DgnjiPC1QNbptT5c6

FAQ

‘Mojaru' অ্যাপ অথবা ওয়েবসাইটে নাম ও মোবাইল নম্বর অথবা মেইল এড্রেস দিয়ে একাউন্ট তৈরি করতে হবে। এরপর যে কোর্সে যুক্ত হতে চান সেই কোর্সে গিয়ে পেমেন্ট সম্পন্ন করে নিবন্ধিত হতে পারবেন।

আপনার অ্যান্ড্রয়েড ফোনে গুগল প্লে স্টোর থেকে 'mojaru' অ্যাপ ডাউনলোড করতে পারবেন।

কোর্সটি কেনার পরেই লাইভ ক্লাস, ভিডিও, নোট, কুইজসহ অন্যান্য শিক্ষা উপকরণ দেখতে পারবেন।

মজারু অ্যাপে হোম পেজে সকাল থেকেই ওই দিনের ক্লাসের টাইম কাউন্টডাউন হয়। এরপর ক্লাস শুরুর ১০ মিনিট আগেই ‘লাইভ ক্লাস’ লেখা দেখা যায়, সেখানে ‘শ্রেণিকক্ষে যাও’ অপশনে ক্লিক করেই ক্লাসে যুক্ত হওয়া যাবে। ওয়েবসাইটের ক্ষেত্রে স্টুডেন্ট ড্যাশবোর্ডের শুরুতেই ক্লাস শুরু হওয়ার ১০ মিনিট আগে ‘চলমান ক্লাস’ অপশন আসে, সেখানে ক্লিক করে ক্লাসে যুক্ত হওয়া যাবে।

ওয়েবসাইটে লগইন করা থাকলে, ডান পাশে ওপরের দিকে নিজের নামের ওপর মাউস কার্সার ধরলেই ‘ড্যাশবোর্ড’ অপশন দেখা যাবে। সেখানে ক্লিক করেই ড্যাশবোর্ডে প্রবেশ করতে পারবেন।

মোবাইল অ্যাপে ‘আমার কোর্স’ অপশনে গিয়ে আপনি যে কোর্সে নিবন্ধন করেছেন সেই কোর্সে ক্লিক করলেই আপনার ভিডিও, অ্যাসাইনমেন্টসহ বিভিন্ন শিক্ষা উপকরণ পাবেন। ওয়েবসাইটের ক্ষেত্রে লগইন করা থাকলে ডান পাশে ওপরের দিকে নিজের নামের ওপর মাউস কার্সার ধরলেই ‘আমার ক্লাস’ অপশন দেখা যাবে।

মজারু অ্যাপের হোমপেজেই আপনার অ্যাসাইনমেন্ট দেখা যাবে। সেখানে ক্লিক করেই পরীক্ষায় অংশ নেওয়া যাবে। ওয়েবেসাইটের ক্ষেত্রে ‘আমার ক্লাস’ অপশনে গিয়ে আপনি যে কোর্সে নিবন্ধন করেছেন সেই কোর্সে ক্লিক করলেই আপনার ভিডিও, অ্যাসাইনমেন্টসহ বিভিন্ন শিক্ষা উপকরণ পাবেন। অ্যাসাইনমেন্ট অপশনে ক্লিক করে পরীক্ষায় অংশ নিতে পারবেন।

ডেস্কটপ বা ল্যাপটড হলে আপনার ড্যাশবোর্ডের ওপরে ডান দিতে ‘সাপোর্ট’ অপশনে গিয়ে সমস্যার বিবরণ লিখে জমা দিতে পারেন। মোবাইল অ্যাপেও ‘সমস্যা জমা দিন’ অপশনে গিয়ে সমস্যা লিখে জমা দিতে পারবেন। এছাড়া যেকোনো সমস্যার ক্ষেত্রে কল করতে পারেন- 09613-825689