স্পোকেন ইংলিশ ফর জুনিয়র্স

এই কোর্স সম্পর্কে

কেন আপনার সন্তানকে স্পোকেন ইংলিশ শেখাবেন? 

কারণ ইংরেজি একটি আন্তর্জাতিক ভাষা। এই ভাষা রপ্ত করার মাধ্যমে আপনার সন্তান হয়ে উঠবে আত্মবিশ্বাসী। সারাবিশ্বের দরজা খুলে যাবে আপনার সন্তানের সামনে।

 

মজারুতেই কেন শেখাবেন?

কারণ মজারুর মূল মেথড হচ্ছে মজা করে শেখানো। প্রচলিত পদ্ধতির বাইরে গিয়ে মজা করে, খেলার ছলে ইংরেজি শেখার এই সুযোগ আপনি পাচ্ছেন মজারুতে। কোর্সটি লাইভ হওয়ায় প্রচুর অনুশীলনে অংশ নিতে হবে, এর ফলে খুব সহজেই ইংরেজির ভয়কে তারা জয় করতে পারবে। 

 

কে শেখাবেন?

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইউআরপি ডিপার্টমেন্ট-এর ফাইনাল ইয়ারের শিক্ষার্থী আনিকা ইবনাত চৌধুরি কোর্সটি পরিচালনা করবেন, যিনি ছোটবেলা থেকেই ব্রিটিশ উচ্চারণে সাবলীল ইংরেজি বলায় পারদর্শী হয়ে উঠেছেন। প্রচলতি জটিল পদ্ধতিতে ইংরেজি না শিখিয়ে যিনি আপনার সন্তানকে আনন্দদায়ক পরিবেশে স্পোকেন ইংলিশ এ দক্ষ করে তুলতে চান। 

 

কাদের জন্য এই কোর্স?

৯ থেকে ১৩ বছর বয়সী শিশুদের জন্য এই কোর্স। যারা ইংরেজি বলতে চায়, কিন্তু ভয় ও জড়তার কারণে বলতে পারে না, তারা এই কোর্স করে ভয়কে জয় করতে পারবে। 

 

কী থাকছে এই কোর্সে?

১. সেলফ ইন্ট্রোডাকশন

২. গ্রিটিংস

৩. ওপেন কনভারসেশন বিল্ডিং

৪. ক্রিয়েটিভ স্টোরি টেলিং

৫. ডিবেট কম্পিটিশন 

৬. প্রচুর অনুশীলন

৭. ক্লাস রিভিউ ও কুইজ

৮. মজারুর অ্যাপ ও ওয়েবে থাকছে- রেকর্ড ক্লাস, ভিডিও কনটেন্ট, নোটস, অ্যাসাইনমেন্ট

 

কোর্স ডিউরেশন: মোট ৬ সপ্তাহ, প্রতি সপ্তাহে ২টি ক্লাস। শুক্রবার ও সোমবার। 

কোর্স ফি: রেগুলার ফি- ২৫০০ টাকা। ৬০% ছাড়ে এখন পাচ্ছেন ৯৯৯ টাকায়। 

 


FAQ

‘Mojaru' অ্যাপ অথবা ওয়েবসাইটে নাম ও মোবাইল নম্বর অথবা মেইল এড্রেস দিয়ে একাউন্ট তৈরি করতে হবে। এরপর যে কোর্সে যুক্ত হতে চান সেই কোর্সে গিয়ে পেমেন্ট সম্পন্ন করে নিবন্ধিত হতে পারবেন।

আপনার অ্যান্ড্রয়েড ফোনে গুগল প্লে স্টোর থেকে 'mojaru' অ্যাপ ডাউনলোড করতে পারবেন।

কোর্সটি কেনার পরেই লাইভ ক্লাস, ভিডিও, নোট, কুইজসহ অন্যান্য শিক্ষা উপকরণ দেখতে পারবেন।

মজারু অ্যাপে হোম পেজে সকাল থেকেই ওই দিনের ক্লাসের টাইম কাউন্টডাউন হয়। এরপর ক্লাস শুরুর ১০ মিনিট আগেই ‘লাইভ ক্লাস’ লেখা দেখা যায়, সেখানে ‘শ্রেণিকক্ষে যাও’ অপশনে ক্লিক করেই ক্লাসে যুক্ত হওয়া যাবে। ওয়েবসাইটের ক্ষেত্রে স্টুডেন্ট ড্যাশবোর্ডের শুরুতেই ক্লাস শুরু হওয়ার ১০ মিনিট আগে ‘চলমান ক্লাস’ অপশন আসে, সেখানে ক্লিক করে ক্লাসে যুক্ত হওয়া যাবে।

ওয়েবসাইটে লগইন করা থাকলে, ডান পাশে ওপরের দিকে নিজের নামের ওপর মাউস কার্সার ধরলেই ‘ড্যাশবোর্ড’ অপশন দেখা যাবে। সেখানে ক্লিক করেই ড্যাশবোর্ডে প্রবেশ করতে পারবেন।

মোবাইল অ্যাপে ‘আমার কোর্স’ অপশনে গিয়ে আপনি যে কোর্সে নিবন্ধন করেছেন সেই কোর্সে ক্লিক করলেই আপনার ভিডিও, অ্যাসাইনমেন্টসহ বিভিন্ন শিক্ষা উপকরণ পাবেন। ওয়েবসাইটের ক্ষেত্রে লগইন করা থাকলে ডান পাশে ওপরের দিকে নিজের নামের ওপর মাউস কার্সার ধরলেই ‘আমার ক্লাস’ অপশন দেখা যাবে।

মজারু অ্যাপের হোমপেজেই আপনার অ্যাসাইনমেন্ট দেখা যাবে। সেখানে ক্লিক করেই পরীক্ষায় অংশ নেওয়া যাবে। ওয়েবেসাইটের ক্ষেত্রে ‘আমার ক্লাস’ অপশনে গিয়ে আপনি যে কোর্সে নিবন্ধন করেছেন সেই কোর্সে ক্লিক করলেই আপনার ভিডিও, অ্যাসাইনমেন্টসহ বিভিন্ন শিক্ষা উপকরণ পাবেন। অ্যাসাইনমেন্ট অপশনে ক্লিক করে পরীক্ষায় অংশ নিতে পারবেন।

ডেস্কটপ বা ল্যাপটড হলে আপনার ড্যাশবোর্ডের ওপরে ডান দিতে ‘সাপোর্ট’ অপশনে গিয়ে সমস্যার বিবরণ লিখে জমা দিতে পারেন। মোবাইল অ্যাপেও ‘সমস্যা জমা দিন’ অপশনে গিয়ে সমস্যা লিখে জমা দিতে পারবেন। এছাড়া যেকোনো সমস্যার ক্ষেত্রে কল করতে পারেন- 09613-825689